1. admin@srejonbangla52tv.com : Srejon Bangla 52 tv :
রবিবার, ০৪ জুন ২০২৩, ০৩:৪৫ পূর্বাহ্ন

জীবনের শেষ সময় জনকল্যাণে নিজেকে উৎসর্গ করতে চাই: হারুন রাশীদ

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : সোমবার, ৮ মে, ২০২৩

জীবনের শেষ সময় মানুষের কল্যাণে নিজেকে উৎসর্গ করে দিতে চান‘জগন্নাথপুর উপজেলা পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী, চিলাউড়া হলদিপুর ইউনিয়নের সাবেক দুই বারের ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা ভাটি অঞ্চলের মানুষের আপনজন হারুন রাশীদ হারুন। তিনি বলেন, ‘মানুষের জন্য কাজ করাই আমার উদ্দেশ্য। আমি মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই।

চিলাউড়া গ্রামে নিজ বাস ভবনে সাংবাদিকদের সাথে আলাপ কালে
এসব কথা বলেন তিনি।
সাবেক এই চেয়ারম্যান বলেন,‘মানুষের জন্য কাজ করতে পেরে আমার ভালো লাগে। আমার পিতা ও পূর্বপুরুষের ইতিহাস সমাজকর্ম করার ইতিহাস, মানুষের পাশে দাঁড়ানোর ইতিহাস, মানুষকে বুকে টেনে নেয়ার ইতিহাস। আমার পিতা মরহুম হাবিবুর রাহমান (হারিছ মিয়া) ১৯৬৪ সালে চেয়ারম্যান ছিলেন। আমার পিতা ও আমার পূর্ব পুরুষের করা জনসেবা মূলক কাজকে আমি শুধু ধরেই রাখতে চাই না, আরও এগিয়ে নিয়ে যেতে চাই। তাই এলাকার মানুষের ইচ্ছা ও ভালবাসায় আমি আসন্ন উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহন করেছি। এর বাইরে আমার অন্য কোনো উদ্দেশ্য নেই।

তিনি আরো বলেন ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকার কারণেই প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের প্রচেষ্টায় আমি চিলাউড়া হলদিপুর ইউনিয়নের চেয়ারম্যান থাকা অবস্থায় অত্র ইউনিয়নের সর্ব ক্ষেত্রে বিশেষ উন্নয়ন হয়েছে। আমি মনে করি শেখ হাসিনা প্রধানমন্ত্রী না থাকলে এটি করাও সম্ভব হতো না। শুধু এটিই নয়, এই ইউনিয়নের প্রত্যেক গ্রামের চলাচলের জন্য কাঁচা রাস্তা নির্মান করা হয়েছে। বর্তমানে আমি যদি এলাকার মানুষের ভাল বাসায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হই তাহলে জনপ্রতিনিধি হিসাবে পূর্বে অর্জন করা অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে মাননীয় পরিকল্পনা মন্ত্রীর দিকনিদের্শনায় স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যাক্তি, সমাজ সেবক ও সুধী জনদের সাথে মরামর্শ ক্রমে জগন্নাথপুর উপজেলাকে একটি মডেল উপজেলায় পরিনিত করব। আর সেটি সম্ভব হবে যদি শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকেন। মানীয় প্রধান মন্ত্রী ভাটি অঞ্চলের উন্নয়ন চান। আমরা শুধু তার কাছ থেকে চেয়ে আনতে হবে।

তিনি বলেন, ‘আমি ভাটি অঞ্চলের সন্তান। আমি কৃষক পরিবারে জন্ম গ্রহন করেছি যদিও আমার পরিবারের বেশীরভাগ সদস্য লন্ডনে বসবাস করে । আমি কৃষকের ভালবাসায় সব সময় গ্রামে বসবাস করছি। বিগত দিনে বোর মৌসুমে যখন অকাল বন্যায় হাওরে পানি বৃদ্ধি পায় আমি তখন কৃষকের দুর্দশা দেখে রাত দিন হাওরে অবস্থান করে কৃষকদের সাথে নিয়ে নিজের অর্থ ব্যয় করে হাওর রক্ষা বাঁধ টিকিয়ে রাখতে কাজ করেছি। আমি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে সরকারের উচ্চ পর্যায় আলোচনার মাধ্যমে টেকসই হাওররক্ষা বাঁধ নির্মানের মাধ্যমে কৃষকের সোনার ফসল যেন অকাল বন্যায় তলিয়ে না যায় সে ব্যাপারে কাজ করব। তিনি জনগনের উদ্দেশ্যে বলেন আমাকে আপনাদের সন্তান মনে করে নির্দিধায় আদের্শ-নির্দেশ-উপদেশ দেবেন। আমি ব্যক্তিগতভাবে কিছুই চাই না। আমি আপনাদের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই।

তিনি বলেন, ‘আমি মনে করি আমি জীবনের শেষ সময় এসে পৌছেছি। আমার বয়সের অনেকেই এখন দুনিয়াতে নাই। আল্লাহর অশেষ রহমতে আমি বেঁচে আছি। তাই মানুষের সেবার জন্য এ জীবন আরও বেশি করে উৎসর্গ করা উচিৎ বলে আমি মনে করি। আর সে লক্ষ্যে কাজ করতে আমি আপনাদের সহযোগিতা চাই। এই সহযোগিতার অংশ হিসাবে আপনারা আমাকে উপজেলা নির্বাচনে ভোট দিয়ে আপনাদের সেবা করার সুযোগ করে দিবেন এটা আমার বিশ্বাস।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© srejonbangla52tv.com 2022 All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD