1. admin@srejonbangla52tv.com : Srejon Bangla 52 tv :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:২১ পূর্বাহ্ন

ঢাকায় আন্তর্জাতিক সাংবাদিক ঐক্য ফোরাম- লন্ডন এর উদ্যেগে আলোচনা সভা

সৃজন বাংলা ডেস্ক :
  • Update Time : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
  • ১২৬ Time View

ঢাকায় আন্তর্জাতিক সাংবাদিক ঐক্য ফোরাম- লন্ডন এর উদ্যেগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মহান বিজয় দিবস উপলক্ষে (১৬ ই ডিসেম্বর) শুক্রবার বিকেল ৩ ঘটিকায় কৃষিব্যাংক চতুর্থ তলায় আজম পুর বাসস্ট্যান্ডে উত্তরা ঢাকায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আন্তর্জাতিক সাংবাদিক ঐক্য ফোরাম – লন্ডন এর ঢাকায় আয়োজিত মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনটির প্রতিষ্ঠা ও চেয়ারম্যান জনাব আলহাজ্ব আনোয়ার হোসেন, সম্মানিত বিশেষ অতিথি হিসেবে ছিলেন জনাব, প্রিন্সিপাল আশরাফুল করিম (এডভোকেট) , সংগঠনটির প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক সদস্য – সাউথ আফ্রিকা প্রবাসী সম্মানিত বিশেষ অতিথি হিসবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও পৃষ্ঠপোষক সদস্য জনাব একে এম জুনায়েদ, জনাব লিয়াকত আলী, জনাব এইচ এস সরোয়ারদী.

সরাসরি ভিডিও কনফারেন্স সৌদি আরব থেকে যুক্ত ছিলেন সম্মানিত বিশেষ অতিথি জনাব ফারুক খান, সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, এন টিভির সংবাদদাতা, সৌদি আরব।

আন্তর্জাতিক সাংবাদিক ঐক্য ফোরাম লন্ডনের এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আল-আমীন সোহাগের সভাপতিত্বে ও সঞ্চালক হিসেবে ছিলেন অর্থ বিষক সম্পাদক জনাব নাহিদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক জানে আলম রনি, সার্বিক তত্বাবধায়ক ছিলেন শ্রম বিষয় সম্পাদক জনাব ইউসুফ রুবেল, তথ্য ও গভেষনা বিষক সম্পাদক জনাব শাহিনুজ্জামান শাহীন, সহ অর্থ সম্পাদক হিফজুর রহমান তালুকদার, জিয়ার পরিচালনায়, আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন আন্তর্জাতিক সাংবাদিক ঐক্য ফোরাম লন্ডন সভাপতি ও প্রতিষ্ঠাতা আলহাজ্ব আনোয়ার হোসেন, বলেন, প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। সমগ্র বিশ্বে বাঙালিই একমাত্র জাতি যারা মাত্র নয় মাস যুদ্ধ করে স্বাধীনতা অর্জন করতে পেরেছে।
সৌদি আরব থেকে ভিডিও কনফারেন্স যুক্ত হয়ে আন্তর্জাতিক সাংবাদিক ঐক্য ফোরাম – লন্ডন এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বলেন,
৩০ লাখ শহীদ ও ২ লাখ মা – বোনের ইজ্জতের বিনিময়ে ও তাদের আত্মত্যাগের ফলে আমাদের বিজয় অর্জন সম্ভব হয়।
আমাদের স্বাধীনতা অনেক ত্যাগের বিনিময়ে ও দাম দিয়ে কেনা”।

১৬ ডিসেম্বরের এই বিজয়ের ক্ষনে মুক্তিযুদ্ধের সকল শহীদ ও সকল বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। পাশাপাশি যে সব বীরাঙ্গনা মা বোনেরা করেছেন তাদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গি, মাদক, সন্ত্রাস, দুর্নীতি, ক্ষুধা ও দারিদ্রতা মুক্ত একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তুলতে সকলে কাজ করে যাবার প্রত্যয় ব্যক্ত করছি’।

মহান বিজয় দিবসে আমরা আবার নতুন করে শপথ নিয়ে একটি নতুন বাংলাদেশের জন্য নিজেকে উৎসর্গ করার অঙ্গীকার করি বিষয়ে অতিথি হিসেবে বক্তব্য রাখছেন,

জুয়েল বেপারী, প্রতিষ্ঠাতা ইনসাফ চক্ষু হাসপাতাল মাদারীপুর,ইউসুফ রুবেল শ্রম বিষয়ক সম্পাদক,
জানে আলম রনি যুগ্ম সাধারণ সম্পাদক,
মোঃ নাহিদ খান অর্থ বিষয়ক সম্পাদক,
শাহিনুজ্জামান শাহীন তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক,

মরিয়ম বেগম সহ মহিলা বিষয়ক,তুলি চৌধুরী সহ মহিলা বিষয়ক সম্পাদক,
মরিয়ম আমিন,-সহ মহিলা বিষয়ক সম্পাদক,
জনাব দেলোয়ার হোসেন, মোঃ মোরশেদ আলম চৌধুরী সহ প্রমূখ অনুষ্ঠান শেষে আন্তর্জাতিক সাংবাদিক ঐক্য ফোরাম-লন্ডনের পরিচয় পত্র সকল সদস্যদের হাতে তুলে তুলে দিয়েছেন সংগঠনের সভাপতি।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জনাব আল আমিন সোহাগ। তিনি বলেন, অবহেলিত নিপিড়ীত মিথ্যা মামলা ও নির্যাতিত সাংবাদিক গণমাধ্যম ভাই বোনদের সুরক্ষা নিবেদিত প্রাণ আন্তর্জাতিক সাংবাদিক ঐক্য ফোরাম -লন্ডন, এই সংগঠন দূর্নীতির অনিয়ম বিরুদ্ধে বলিষ্ঠ কন্ঠস্বর। সকলের সমন্বয়ে ঐক্যবদ্ধ হয়ে গণমাধ্যম কর্মী ভাই বোনদের সুরক্ষায় কাজ করবে আন্তর্জাতিক সাংবাদিক ঐক্য ফোরাম – লন্ডন. দেশ – বিদেশি সকলের কাছে দোয়া চেয়ে অনুষ্ঠান সম্মাপ্ত ঘোষণা দেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© srejonbangla52tv.com 2022 All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD