1. admin@srejonbangla52tv.com : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৪:০৪ অপরাহ্ন

মিয়ানমার সীমান্তের ঘটনা আসিয়ান দূতদের জানালো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৪ Time View

মিয়ানমার সীমান্তের সাম্প্রতিক ঘটনাপ্রবাহ দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর আঞ্চলিক জোট আসিয়ানের ঢাকায় নিযুক্ত কূটনীতিকদের কাছে তুলে ধরেছে বাংলাদেশ। এসব ঘটনার কারণে ঢাকার উদ্বেগের কথাও কূটনীতিকদের জানানো হয়।

এসব বিষয়ে ব্রিফ করতে সোমবার (১৯ সেপ্টেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আমন্ত্রণ জানানো হয় আসিয়ান দূতদের। মিয়ানমার এই জোটের সদস্য হলেও তাদের ডাকা হয়নি।

আসিয়ান দেশগুলোর রাষ্ট্রদূত, হাইকমিশনার ও চার্জ দ্য অ্যাফেয়ার্সদের ব্রিফিং করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) খুরশেদ আলম।

কূটনৈতিক সূত্র জানায়, মিয়ানমারে দেশটির সেনাবাহিনীর সঙ্গে বিদ্রোহীদের সংঘাতের জেরে বাংলাদেশের ভূখণ্ডে দফায় দফায় ভারী কামানের গোলা এবং মর্টারের গোলা নিক্ষেপের কথা তুলে ধরা হয়। এসবের জেরে মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলবের বিষয়টিও জানানো হয় আসিয়ান কূটনীতিকদের।

ব্রিফিং অনুষ্ঠানে আসিয়ান কূটনীতিকরা বাংলাদেশের শান্তিপূর্ণ অবস্থানকে স্বাগত জানান।
এই ঘটনার প্রতিবাদ জানাতে রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে মিয়ানমারের রাষ্ট্রদূত উ অং কিয়াউ মোকে তলব করা হয়। তিনি এলে বাংলাদেশের প্রতিবাদপত্র দিয়ে বলা হয়, মিয়ানমার থেকে কোনো মর্টারের গোলা যেন আর বাংলাদেশের ভূখণ্ডে এসে না পড়ে।

এর আগে একই ধরনের ঘটনার কারণে ৪ সেপ্টেম্বর, ২১ ও ২৯ আগস্ট মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানায় ঢাকা। অর্থাৎ এক মাসের মধ্যে চতুর্থবার তলব করা হয় মিয়ানমারের দূতকে।
এসবি/জাহাঙ্গীর

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© srejonbangla52tv.com 2022 All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD